‘বঙ্গবন্ধু সিপিপি ভবন’ নির্মাণের সমঝোতা স্মারক স্বাক্ষর এবং যুব স্বেচ্ছাসেবক সমাবেশ

IR and Communications

August 26, 2019

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (বিডিআরসিএস) সহযোগিতায় এবং দুর্যোগ ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের উদ্যোগে বিডিআরসিএস সদর দপ্তরেবঙ্গবন্ধু সিপিপি ভবননির্মাণের লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর এবং যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সমাবেশে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এবং দুর্যোগ প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এর ২৫০ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের দায়িত্বরত মাননীয় প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান। প্রধান অতিথি বলেন, “১৯৭৩ সালে বঙ্গবন্ধু সিপিপিকে একটি কর্মসূচী হিসেবে ঘোষণা করেন। সিপিপির দক্ষ জনবল ও সময়োপযোগী কার্যক্রমের জন্য বাংলাদেশে ঘূর্ণিঝড় ফণীর সময় ব্যাপক প্রাণহানি রোধ করা সম্ভব হয়েছে।“

মাননীয় প্রতিমন্ত্রী আরো বলেন,সিপিপির নিজস্ব ভবনের জন্য জমি প্রদান করায় আমি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সকলকে, বিশেষ করে সোসাইটির চেয়ারম্যান এবং ভাইস-চেয়ারম্যানকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। আমি আশা করি এই ভবনের মাধ্যমে আমাদের যৌথ কার্যক্রম সিপিপি আরো এগিয়ে যাবে।     

অনুষ্ঠানটি  সভাপতিত্ব  করেন  বাংলাদেশ  রেড  ক্রিসেন্ট  সোসাইটির  চেয়ারম্যান  হাফিজ আহমদ মজুমদার, এমপি। তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশ্বের মহান নেতাদের একজন, যার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। যেকোনো দুর্যোগ মোকাবেলায় আমরা এখন আগের চেয়ে অনেক বেশি আত্মনির্ভরশীল।তিনি আরো বলেন, “আমি আশা করি, দুর্যোগ ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রনালয় খুব শীঘ্রই বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরের জন্য নতুন ভবন নির্মাণে সহযোগিতা করবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস-চেয়ারম্যান ও আইএফআরসি গভর্নিং বোর্ডের সদস্য প্রফেসর ডাঃ মোঃ হাবিবে মিল্লাত, এমপি, বলেন, “সমঝোতা স্মারক স্বাক্ষর আমাদের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে। আমি আশা করি ‘বঙ্গবন্ধু সিপিপি ভবন’এ আমরা একসাথে বসে আরো সমন্বিতভাবে কাজ করতে পারব।“ 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব জনাব মো: শাহ্ কামাল, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান, ব্যবস্থাপনা পর্ষদ সদস্য জনাব লুৎফুর রহমান হেলাল, এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, রাজিয়া সুলতানা লুনা, রবীন্দ্র মোহন সাহা রবী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাক্তন সচিব মোঃ ফিরোজ সালাহ্ উদ্দিন, পার্টনার ন্যাশনাল সোসাইটির প্রতিনিধিরা সহ আরো অনেকে।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ সিপিপি এবং যুব রেড ক্রিসেন্টের স্টল পরিদর্শন করেন।

 

সংগ্রহ ও সম্পাদনাঃ শামসুল আলম, কমিউনিকেশন্স অফিসারছবিঃ মোহাম্মদ জাকির হোসেন, ফটোগ্রাফার; বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি 

Headlines